নিয়মিত ভিজিট করলে চাকুরিই আপনাকে খুঁজে নিবে

Blogger দ্বারা পরিচালিত.

নির্বাচন কমিশনার নিয়োগ প্রসঙ্গে

 নির্বাচন কমিশনার নিয়োগ প্রসঙ্গে


নোটিশ

এতদ্বারা রফিক ফ্যাশন লিঃ এর সকলের অবগতির জন্য জানানো যাইতেছে যে, কারখানার সর্বস্তরের শ্রমিক ও মালিক পক্ষের সম¤œয়ে কারখানায় মালিক ও শ্রমিকদের মাধ্যে পারস্পারিক আ¯’াা, বিশ্বাস, সমঝোতা, সহযোগিতা বৃদ্ধি, শ্রম আইনের প্রয়োগ নিশ্চিতকরণ, প্রতিষ্ঠানের প্রতি শ্রমিকদের অঙ্গীকার ও দায়িত্ববোধ জাগ্রত করা, শৃংঙ্খলাবোধে উৎসাহিত করা, নিরাপত্তা, পেশাগত স্বা¯’্যা রক্ষা এবং কাজের উন্নতি বিধান ও সংরক্ষন কল্পে ‘‘শ্রমিক অংশগ্রহনকারী কমিটি” নতুন করে গঠণ করা হবে।

উক্ত কমিটির ব্যবপনা পক্ষের পতিনিধি অত্র কারখানার পরিচালক মহোদয় নির্বাচন করিবেন। শ্রমিক প্রতিনিধিগন শ্রমিকদের প্রত্যেক্ষ ভোটে গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচিত হবেন। শ্রমিক পক্ষের প্রতিনিধি নির্বাচনের তফসিল শীঘ্রই নোটিশের মাধ্যমে জানানো হব্ েএক্ষেত্রে প্রার্থীকে নিক্ত যোগ্যতার অধিকারী হতে হবে।

 নির্বাচন

প্রার্থীর যোগ্যতাঃ


১. অত্র কারকানায় চাকুরীর বয়স কমপক্ষে 
০৩ বছর হতে হবে।

২. শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে ৫ম শ্রেণী পাশ হতে হবে।

৩. সাবলীলভাবে কথা বলতে হবে।

৪. নিয়মিত উপতি ও সুন্দর ব্যবহার হতে হবে।

৫. সকলের সাথে সু-সর্ম্পক ও সমঝোতা থাকতে হবে।



ধন্যবাদান্তে,

রফিকুল

তারিখ ঃ- ০১/০১/২০১৮ ইং


প্রাপক,

জনাব, মোঃ মসিরূর রহমান

বিষয় : নির্বাচন কমিশনার নিয়োগ প্রসঙ্গে

জনাব,

উপরোক্ত বিষয়ের আলোকে আপনার অবগতির জন্য জানানো যাছ যে, অত্র কারখানার শ্রমিক ও মালিক পক্ষের সমস্বিত প্রচেষ্টায় একটি উৎপাদনমুখী, সুন্দর ও সু-শৃংঙ্খল কারখানা প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ধারা ২০৫ মোতাবেক অংশগ্রহনকারী কমিটির শ্রমিক পক্ষের ৬ (ছয়) জন সদস্য নির্বাচনের লক্ষ্যে একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচন অবাধ, সুষ্ঠ্য ও নিরপেক্ষভাবে পরিচালনা করার জন্য নির্দেশ দেয়া হলো নির্বাচনকালীন সময়ের জন্য আপনাকে নির্বাচন কমিশনার হিসাবে

নিয়োগ করা হলো।

অতএব, আপনাকে বাংলাদেশ শ্রম আইন; ২০০৬ অনুযায়ী নির্বাচন পরিচালনার প্রয়োজনীয় ব্যব¯’াা গ্রহণ করার জন্য নির্দেশ দেয়া হলো। নির্বাচন পরিচালনা করার জন্য কোম্পানীর পক্ষ থেকে আপনাকে সার্বিক সহযোগিতা করা হবে।
নির্দেশক্রমে,


পরিচালক (কর্তৃপক্ষ)

২. নোটিশ

বরাবর,

যুগ্ম-শ্রম পরিচালক

বিভাগীয় শ্রম দপ্তর

টাংগাইল, ঢাকা- ১০০০।

বিষয় : অংশগ্রহনকারী কমিটির নির্বাচন প্রসঙ্গে।


জনাব,

আপনার অবগতির জন্য জানানো যা”েছ যে, অত্র গার্মেন্টস কারখানা রফিকুল লিঃ ৮৫৮৭৮-৮৭৮৭৯, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুরে । আমরা বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ধারা ২০৫ মোতাবেক অংশগ্রহনকারী কমিটির নির্বাচন করতে যা”িছ। এ উপলক্ষ্যে শ্রমিক পক্ষের প্রতিনিধির নির্বাচন আগামী ৪/১/২০১৮ ইং তারিখে কারখানা চত্বরে অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনের ভোট গ্রহন সকাল ০৯.০০ ঘটিকা হতে বিকাল ০৩.৩০ ঘটিকা পর্যন্ত বিরতীহীনভাবে চলবে। সুষ্ঠ্য ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে এখানে আপনার একজন প্রতিনিধি প্রেরন করে আমাদের উৎসাহিত করবেন বলে আশা রাখছি।

অতএব, বাংলাদেশ শ্রম আইন; ২০০৬ অনুযায়ী সুষ্ঠ্য ও নিরপেক্ষ নির্বাচন এর জন্য কোম্পানীর পক্ষ থেকে আপনার সার্বিক সহযোগিতা কামনা করছি।


ধন্যবাদান্তে,

পরিচালক (কর্তৃপক্ষ)

রফিকুল ফ্যাশন লিঃ

Share :

Facebook Twitter Google+
0 Komentar untuk " নির্বাচন কমিশনার নিয়োগ প্রসঙ্গে"

Back To Top