নিয়মিত ভিজিট করলে চাকুরিই আপনাকে খুঁজে নিবে

Blogger দ্বারা পরিচালিত.

জরুরী চিকিৎসা পদ্ধতি


জরুরী চিকিৎসা পদ্ধতি



উদ্দেশ্য :
 মদিনা গ্রুপের সকল ইউনিটের কর্মরত শ্রমিক কর্মচারী কর্মকর্তাদের চিকিৎসা সেবা প্রদানে কর্তৃপক্ষ বদ্ধ পরিকর।

পদ্ধতি :
কারখানায় কর্মঘন্টা চলা কালিন সময়ে অফিসের অভ্যন্তরে যদি কোন শ্রমিক, কর্মচারী অথবা কর্মকর্তা শারিরীক ভাবে অসুস্থতা বোধ করেন তাহাকে প্রাথমিক ভাবে প্রাথমিক চিকিৎসক সেবা প্রদান করেন।যদি প্রাথমিক ভাবে প্রথমিক চিকিৎসক যদি রোগীর শারিরীক অবস্থা উন্নতি করতে না পারেন তাহা হইলে অতি দ্রুত ফ্যাক্টরীর কেন্দ্রিয় মেডিকেল সেন্টারে কর্তব্যরত নার্স,মেডিকেল ইনর্চাজ ও মেডিকেল অফিসারের স্বরনাপন্ন হবেন। যদি তাহার শারিরীক অবস্থার উন্নতি না হয় সে ক্ষেত্রে তাহাকে কোম্পানীর সাথে চুক্তিবদ্ধ স্বাস্থ্য সেবা ক্লিনিক এনাম মেডিকেল কলেজ হাসপাতাল,ল্যাব জোন হাসপাতাল তথা সুপার ক্লিনিকে তাতক্ষনিক হস্তান্তর করার যাবতীয় ব্যবস্থা কোম্পানীর সার্বিক ব্যবস্থাপনায় গ্রহন করা হবে।

প্রশিক্ষন:
 কারখানার এই জরুরী চিকিৎসা নীতিমালা সকল শ্রমিক কর্মচারী কর্মকর্তাদের অবহিত করার দায়িত্বে মেডিকেল অফিসার, নার্স, সমাজ কল্যান কর্মকর্তাবৃন্দ ও এইচ আর এন্ড কমপ্লাইন্স টিম কাজ করবে।

নীতিমালা সম্পর্কে অবহিত করন ঃ কারখানায় কর্মরত সকলের উদ্দেশ্যে অবহিত করনের জন্য কারখানার নোটিশ বোর্ডে এই নীতিমালা টানানো আছে। এছাড়াও বিভিন্ন প্রকার মোটিভেশনাল ট্রেনিং, মিটিং ও সাউন্ড সিস্টেমের মাধ্যমে অবহিত করা হয়।




পরিশিষ্ঠঃ 
কারখানায় সমস্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তাদের সু-স্বাস্থ্য নিশ্চিত করা এবং সার্বিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করাই আমাদের অঙ্গীকার।

জরুরী চিকিৎসা পদ্ধতির প্রবাহ চিত্র 

চিকিৎসা


































নীতিমালা প্রস্তুতকারক সূত্র:এইচআরডি/অক/০৬

তারিখঃ ০৭/০৪/২০১৪ইং

শ্রমিক প্রতিনিধি নির্বাচন নীতিমালা




ব্যাবিলন ওয়াশিং লিমিটেড এর অংশগ্রহণ কমিটি নির্বাচনের নীতিমালা নিম্নরূপঃ




১. কোম্পানীর শ্রমিকদের কল্যাণার্থে সাধারন শ্রমিকদের মধ্য থেকে প্রতিনিধি নির্বাচিত হবে। নির্বাচিত প্রতিনিধি কর্তৃপক্ষের সঙ্গে আলাপ আলোচনা করে শ্রমিকদের সুযোগ সুবিধা প্রদান করবেন।




২. কর্তৃপক্ষ প্রতি ২ বৎসর অন্তর অংশগ্রহন কমিটি নির্বাচনের তারিখ নোটিশের মাধ্যমে সাধারন শ্রমিকদেরকে জানিয়ে দিবে।




৩. নির্বাচনে অংশগ্রহন করতে ইচ্ছুক শ্রমিকগণ তাহারা নির্বাচন কমিশন অর্থাৎ প্রশাসনিক বিভাগ হতে নির্বাচনের আবেদনপত্র সংগ্রহ করে ফ্যাক্টরীর নির্বাচন কমিশনে (এইচআরডি বিভাগে) দাখিল করবে ।




৪. নির্বাচন কমিশন অবশ্যই নোটিশের মাধ্যমে প্রত্যেক প্রার্থীকে নির্বাচন তারিখ জানিয়ে দিবেন এবং নির্বাচন প্যানেল নোটিশ বোর্ডে টাঙ্গিয়ে দিবেন ।




৫. নির্বাচনের প্রচারণা পোস্টার ফ্যাক্টরীর দেয়ালে লাগানো যাবেনা ।









ধন্যবাদান্তে,






-----------------------------------------------

মো: শাহ আলম (প্রধান নির্বাচন কমিশনার)

সিনিঃ ব্যবস্থাপক (এইচআর এন্ড কমপ্লায়েন্স)

ব্যাবিলন গ্রুপ









Share :

Facebook Twitter Google+
0 Komentar untuk "জরুরী চিকিৎসা পদ্ধতি"

Back To Top